সংবাদ শিরোনাম
মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান

তিতাস নদীর উপর স্থাপিত আমিনপুর-রসুলপুর ব্রীজের উত্তরাংশে অবৈধভাবে নির্মিত অবকাঠামো উচ্ছেদ

তিতাস নদীর উপর স্থাপিত আমিনপুর-রসুলপুর ব্রীজের উত্তরাংশে অবৈধভাবে নির্মিত অবকাঠামো উচ্ছেদ

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার গোকর্ণঘাট-রসুলপুর ব্রীজের উত্তরাংশে পৌরসভা কর্তৃক সিএনজি স্ট্যান্ডের জন্য সংরক্ষিত ভূমিতে পৌরসভার অনুমোদন বিহীন অবৈধভাবে নির্মিত অবকাঠামো উচ্ছেদ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (০৪ নভেম্বর) বেলা ১২টায় নির্বাহী ম্যাজিস্টেট উম্মে ইমামা বানিন এর নেতৃত্ব এক উচ্ছেদ অভিযান পরিচালনা করে এই অবৈধভাবে নির্মিত অবকাঠামো উচ্ছেদ করা হয়।
অভিযান পরিচালনাকালে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ কাউছার আহমেদ, সচিব মোঃ সামছুদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ ইদ্রিস মিয়া, সংরক্ষণ পরিদর্শক মীর মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া সদরের গোকর্ণঘাট-আমিনপুর থেকে নবীনগর পর্যন্ত বর্ধিত রাস্তার তিতাস নদীতে নির্মিত ব্রীজটি উদ্বোধনের পর বর্তমানে রাস্তাটি যোগাযোগের ক্ষেত্রে জেলার অন্যতম ব্যস্ততম সড়ক। রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েকশত সিএনজি এবং ইজিবাইক পৌরসভা সদর হতে আমিনপুর পর্যন্ত চলাচল করে। এসব সিএনজি-ইজিবাইকের জন্য স্থানীয় কোন স্ট্যান্ড না থাকায় রাস্তায় ব্যাপক যানজটের প্রেক্ষিতে পৌরসভা শেষ প্রান্ত আমিনপুর ব্রীজ সংলগ্ন  এলাকায় সিএনজি স্ট্যান্ড নির্মাণের জন্য স্থানীয় সিএনজি মালিক সমিতির আবেদনের প্রেক্ষিতে জেলার যানজট নিয়ন্ত্রণ সংক্রান্ত সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। পৌর কর্তৃপক্ষ জনস্বার্থে ব্রীজের উত্তর প্রান্তে আমিনপুর সীমানার রাস্তার সংরক্ষিত ভূমিতে সিএনজি স্ট্যান্ড নির্মাণের সিদ্ধান্ত গ্রহীত হয়। ইতোমধ্যে পৌরসভাকে অবহিত না করে এবং অবকাঠামো নির্মাণে বিধি মোতাবেক অনুমোদন গ্রহণ না করে স্থানীয় কিছু সুবিধাবাদী ব্যক্তি জেলা পরিষদ থেকে ভূমি লীজ নিয়ে উক্ত স্থানে দোকান কোঠা নির্মাণ শুর“ করে। ফলে এই গুরুত্বপূর্ণ ও ব্যবস্ততম সড়কে ব্যাপক যানজট সৃষ্টিসহ সিএনজি এবং ইজিবাইক যাত্রী উঠা-নামা করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে এবং সার্বক্ষণিক যানজট লেগে থাকবে। এ বিষয়ে আইন শৃঙ্খলা কমিটিতে জেলা পরিষদকে সিএনজি স্ট্যান্ডের জায়গা ব্যক্তি বিশেষকে লীজ না দেওয়ার জন্য বারবার সতর্ক করা সত্ত্বেও জেলা পরিষদ জনস্বার্থ বিরোধী এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।
এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌর কর্তৃপক্ষ গত ২৮ সেপ্টেম্বর অবৈধ নির্মাণ বন্ধ করার জন্য জেলা পরিষদকে চিঠি প্রদান করলেও জেলা পরিষদ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। পরবর্তীতে পৌর পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী জনস্বার্থে তিতাস নদীর উপর স্থাপিত আমিনপুর-রসুলপুর ব্রীজের উত্তরাংশে পৌরসভা কর্তৃক সিএনজি স্ট্যান্ডের জন্য সংরক্ষিত ভূমিতে পৌরসভার অনুমোদন বিহীন অবৈধভাবে নির্মিত অবকাঠামো উচ্ছেদ করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com